ব্রেকিং:
বিমানের যাত্রী সেবার মান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ‘গাঙচিল’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দিলেন ২ নেতা! গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী গর্ভপাতকৃত সন্তান ব্যাগে ভরে থানায় প্রেমিকা, প্রেমিক উধাও দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ গ্রেনেড হামলায় পলাতকদের রায় কার্যকর সম্ভব: আইনমন্ত্রী মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে শিশু আইনের অসঙ্গতি সংশোধন চান হাইকোর্ট রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট আদালতে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর নির্দেশনা চেয়ে রিট বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী টিউশনির টাকায় গুজবের বিরুদ্ধে ৩১ দিন হাঁটলেন সাইফুল কন্ডিশনিং ক্যাম্পেই যাত্রা শুরু নতুন দুই কোচের প্রথম সমকামী ক্রিকেটার হিসেবে মা হচ্ছেন স্যাটারওয়েট তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের স্মার্ট কার্ড অনলাইনে সংশোধন করবেন যেভাবে

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

৩৫১

আশুগঞ্জ সার কারখানা ৭৫ দিনের জন্য বন্ধ

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

আশুগঞ্জ সার কারখানার কুলিং টাওয়ার মেরামত কাজ করার জন্য রোববার ভোর থেকে আড়াই মাসের জন্য সার উৎপাদন বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।
আশুগঞ্জ সার কারখানা প্রকৌশল বিভাগ জানায়, পূর্ব নির্ধারিত কুলিং টাওয়ার মেরামত, রক্ষণাবেক্ষণ ও যন্ত্রপাতি প্রতিস্থাপন কাজের জন্য ৭৫ দিনের জন্য কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।
কারখানা বাণিজ্যিক বিভাগ জানায়, কারখানা বন্ধ করে দেওয়া হলেও উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয়েছে। বিসিআইসি থেকে কারখানা উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারিত ছিল এক লক্ষ ৫০ হাজার মেট্রিকটন সার, যা গত শনিবার রাত সাড়ে ১২টায় অর্জিত হয়েছে।
আশুগঞ্জ সার কারখানার সিবিএর সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন বলেন, কারখানার কুলিং টাওয়ার মেরামত কাজের জন্য নিয়মিত শাট ডাউন করা হলেও উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় কারখানার সর্বস্তরের কর্মকর্তা-শ্রমিক-কর্মচারীরা আনন্দিত।
ফরিদ উদ্দিন বলেন, দীর্ঘ আট বছর পর আশুগঞ্জ সার কারখানায় উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় সার কারখানার ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, বিসিআইসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আমরা ধন্যবাদ জানাচ্ছি।
এদিকে কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হাবিবুর রহমান জানায়, বার্ষিক মেরামতের জন্য কারখানা আড়াই মাস বন্ধ থাকলেও কারখানার নিজস্ব ও আমদানিকৃত মিলিয়ে ৯০ হাজার মেট্রিকটন সার মজুদ আছে। ফলে বর্তমান অফসিজনে সার সংকটের কোনো সম্ভাবনা নেই।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর