ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

৭৪০

আর লাইনে দাঁড়িয়ে নয়, অ্যাপেই মিলবে ট্রেনের টিকিট

প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯  

এক অ্যাপের মাধ্যমেই এখন থেকে রেলওয়ের নানা সেবা পাওয়া যাবে। মোবাইল অ্যাপটি আগামী ২৮ এপ্রিল অ্যাপটি চালু হবে বলে জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার মন্ত্রী কমলাপুর রেলওয়ে স্টেশনে একটি অংশীজন সভা শেষে গণমাধ্যম কর্মীদের এমন তথ্য জানান। মোবাইল অ্যাপটি চালু হলে টিকিট পেতে যেমন ভোগান্তি হবে না, তেমনি আবার কালোবাজারি রোধ করা সম্ভব হবে বলেও জানান মন্ত্রী।

জানা যায়, এই অ্যাপের সবচেয়ে বড় সুবিধা হলো যেকোনো ট্রেনের টিকিট কাটা যাবে। আর টিকিটের মূল্য পরিশোধ করা যাবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে। এছাড়া এখন অনলাইনে ট্রেনের ২৫ শতাংশ টিকিট পাওয়া যায়। অ্যাপটির মাধ্যমে ট্রেনের ৫০ শতাংশ টিকিট পাওয়া যাবে।

টিকিট কেনার পাশাপাশি অ্যাপটিতে মূল্য পরিশোধ, ট্রেনের অবস্থান জানা, ক্যাটারিং থেকে খাবার কেনাসহ বিভিন্ন ডিজিটাল সেবা পাবেন যাত্রীরা। এছাড়াও অ্যাপটি ব্যবহার করে জরুরি যোগাযোগের পাশাপাশি বিভিন্ন অভিযোগও জানানো যাবে। শুধু তাই নয়, রেল পুলিশের সহায়তাও নেয়া যাবে এই অ্যাপের মাধ্যমে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর