ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! হাঁসে হাসি-খুশির সংসার ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’ শনিবার থেকে কাঁচা চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আখাউড়ায় তিতাস ব্রিজে দর্শনার্থীদের ভীড় ডেঙ্গু প্রতিরোধে ছুটি শেষে বাসায় ফিরে যা করবেন ঈদ আনন্দে বিনোদন কেন্দ্রগুলো মুখরিত

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

৬৯২

আর লাইনে দাঁড়িয়ে নয়, অ্যাপেই মিলবে ট্রেনের টিকিট

প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯  

এক অ্যাপের মাধ্যমেই এখন থেকে রেলওয়ের নানা সেবা পাওয়া যাবে। মোবাইল অ্যাপটি আগামী ২৮ এপ্রিল অ্যাপটি চালু হবে বলে জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার মন্ত্রী কমলাপুর রেলওয়ে স্টেশনে একটি অংশীজন সভা শেষে গণমাধ্যম কর্মীদের এমন তথ্য জানান। মোবাইল অ্যাপটি চালু হলে টিকিট পেতে যেমন ভোগান্তি হবে না, তেমনি আবার কালোবাজারি রোধ করা সম্ভব হবে বলেও জানান মন্ত্রী।

জানা যায়, এই অ্যাপের সবচেয়ে বড় সুবিধা হলো যেকোনো ট্রেনের টিকিট কাটা যাবে। আর টিকিটের মূল্য পরিশোধ করা যাবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে। এছাড়া এখন অনলাইনে ট্রেনের ২৫ শতাংশ টিকিট পাওয়া যায়। অ্যাপটির মাধ্যমে ট্রেনের ৫০ শতাংশ টিকিট পাওয়া যাবে।

টিকিট কেনার পাশাপাশি অ্যাপটিতে মূল্য পরিশোধ, ট্রেনের অবস্থান জানা, ক্যাটারিং থেকে খাবার কেনাসহ বিভিন্ন ডিজিটাল সেবা পাবেন যাত্রীরা। এছাড়াও অ্যাপটি ব্যবহার করে জরুরি যোগাযোগের পাশাপাশি বিভিন্ন অভিযোগও জানানো যাবে। শুধু তাই নয়, রেল পুলিশের সহায়তাও নেয়া যাবে এই অ্যাপের মাধ্যমে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর