ব্রেকিং:
জমি-পেনশন হাতিয়ে বাবাকে ফেলে গেছে সন্তানেরা ফের বৃষ্টিতে ভেসে যাবে বাংলাদেশের স্বপ্ন? ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ বিতর্ক মানুষকে সাহসী ও আত্মবিশ্বাসী করে : শিক্ষামন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনা-দক্ষতা বিবেচনায় সেনা সদস্যদের পদোন্নতি নিঃশর্ত ক্ষমা চাইলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আওয়ামীলীগের লক্ষ্য উন্নত সমৃদ্ধ দেশ গড়া ছোট ভাইকে বাঁচাতে গিয়ে বড় ভাইও ট্রেনের নিচে প্রস্তাবিত বাজেট ব্যবসা সহায়ক: এফবিসিসিআই শেষ ইচ্ছা পূরণ হল না ফিলিস্তিনি শিশুটির মুজিব কোটেই ছয় দফা! মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস কেন সুন্দর গন্ধ ভেসে আসে যুবতীর কবর থেকে…কেন? কয়েলের আগুনে ঘর, গরুসহ নগদ টাকা পুড়ে ছাই ! নবীনগরে ‘সেভ আওয়ার জেনারেশন’এর আত্মপ্রকাশ বাজেটে সুদমুক্ত ক্ষুদ্রঋণে বরাদ্দ বেড়েছে গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ২ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

৬৪৬

আর লাইনে দাঁড়িয়ে নয়, অ্যাপেই মিলবে ট্রেনের টিকিট

প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯  

এক অ্যাপের মাধ্যমেই এখন থেকে রেলওয়ের নানা সেবা পাওয়া যাবে। মোবাইল অ্যাপটি আগামী ২৮ এপ্রিল অ্যাপটি চালু হবে বলে জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার মন্ত্রী কমলাপুর রেলওয়ে স্টেশনে একটি অংশীজন সভা শেষে গণমাধ্যম কর্মীদের এমন তথ্য জানান। মোবাইল অ্যাপটি চালু হলে টিকিট পেতে যেমন ভোগান্তি হবে না, তেমনি আবার কালোবাজারি রোধ করা সম্ভব হবে বলেও জানান মন্ত্রী।

জানা যায়, এই অ্যাপের সবচেয়ে বড় সুবিধা হলো যেকোনো ট্রেনের টিকিট কাটা যাবে। আর টিকিটের মূল্য পরিশোধ করা যাবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে। এছাড়া এখন অনলাইনে ট্রেনের ২৫ শতাংশ টিকিট পাওয়া যায়। অ্যাপটির মাধ্যমে ট্রেনের ৫০ শতাংশ টিকিট পাওয়া যাবে।

টিকিট কেনার পাশাপাশি অ্যাপটিতে মূল্য পরিশোধ, ট্রেনের অবস্থান জানা, ক্যাটারিং থেকে খাবার কেনাসহ বিভিন্ন ডিজিটাল সেবা পাবেন যাত্রীরা। এছাড়াও অ্যাপটি ব্যবহার করে জরুরি যোগাযোগের পাশাপাশি বিভিন্ন অভিযোগও জানানো যাবে। শুধু তাই নয়, রেল পুলিশের সহায়তাও নেয়া যাবে এই অ্যাপের মাধ্যমে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর