ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৫৭

আরো কমবে পেঁয়াজের দাম: কৃষিমন্ত্রী

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী ১৫ দিনের মধ্যেই পেঁয়াজের দাম কমে যাবে। পেঁয়াজের দাম নিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে।

বুধবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ইয়াএল আর মিলারের নেতৃত্বে ৬ সদস্য প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। 

কৃষিমন্ত্রী বলেন, ১৫ দিন পর বাজারে পেঁয়াজ নামলে তাৎক্ষণিক সমস্যা সমাধান হয়ে যাবে। তখন পেঁয়াজের দাম কমে যাবে।

কোন মাস থেকে পেঁয়াজ উত্তোলন শুরু হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মাসের শেষ দিকে অর্থাৎ ১৫ থেকে ২০ দিন পরে উত্তোলন শুরু হবে। তখন আমরা দেখবো কোনো প্রাকৃতিক দুর্যোগ হলো কিনা। 

মন্ত্রী বলেন, সমস্যা হলো বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ প্রবণ দেশ। গতকালকেই ফরিদপুরে বৃষ্টি হয়েছে। এই ফাল্গুন মাসেও শীলা বৃষ্টি, এটা কি চিন্তা করা যায়? আমাদের সচিবসহ সবাই খোঁজ-খবর নিয়েছি। এতে দেখা গেছে, পেঁয়াজের ভালো ক্ষতি হয়েছে। পেঁয়াজ আরো ১৫ থেকে ২০ দিন পরে উত্তোলন হবে। তারপরও আমরা খুবই আশাবাদি, এবছর ভলো পেঁয়াজ হবে। 

তিনি আরো বলেন, এবছর অনেক এলাকায় পেঁয়াজ উৎপাদন করা হয়েছে। এছাড়া পেঁয়াজে আমাদের যে প্রযুক্তি আছে তা দিয়ে ভেরাইটি নতুন জাতের পেঁয়াজ উদ্ভাবন করেছি। যা মাঠ পর্যায়ে চাষাবাদ হলে পেঁয়াজের কোনো রকম সমস্যা থাকবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর