ব্রেকিং:
নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

৫০৬

আরো আড়াই লাখ মেট্রিক টন ধান কিনবে সরকার

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

কৃষকের কথা বিবেচনা করে সরকার সরাসরি আরো আড়াই লাখ মেট্রিক টন ধান ক্রয় করবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী বলেন, আগের সিদ্ধান্ত অনুযায়ী ১২ লাখ টন চাল ও দেড় লাখ টন ধান কেনা হয়। কিন্তু এবার বোরো বেশি উৎপাদন হওয়ায় কৃষক প্রয়োজনীয় দাম পাচ্ছেন না। তাই নতুন সিদ্ধান্ত শিগগিরই কার্যকর করা হবে বলেও জানান খাদ্যমন্ত্রী।

মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। এ সময় কৃষিমন্ত্রীও উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, সবমিলিয়ে সরকার মোট ৪ লাখ টন ধান কিনবে। তিনি বলেন, প্রতি কেজি ধান ২৬ টাকা দরে সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে। 

এ বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কৃষকের লাভের জন্য এখনই তাদের কাছ থেকে আরো বেশি ধান কিনতে হবে। 

তিনি বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী দেড় লাখ টন ধানের মধ্যে ৩০ হাজার মেট্রিক টন ধান কৃষকের কাছ থেকে কেনা সম্ভব হয়েছে। কৃষি বিভাগের তালিকা অনুযায়ী যার কাছ থেকে একবার ধান কেনা হয়েছে, তার কাছ থেকে দ্বিতীয়বার কেনা হবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর