ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

১৫

‘আরো অনেক আমেরিকানের মৃত্যু আসন্ন’

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

ডেভিড ক্যাম্পে আয়োজিত ট্রাম্প-তালেবানের গোপন শান্তি চুক্তি বাতিল করায় চটেছেন তালেবান নেতারা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়েছেন তারা। হুঁশিয়ারি দিয়ে তালেবান নেতারা বলেছেন, ‘আরো অনেক আমেরিকানের মৃত্যু আসন্ন’।

তালেবান নেতাদের সঙ্গে রোববার ডেভিড ক্যাম্পে গোপন শান্তি আলোচনায় বসার কথা ছিলো ট্রাম্পের। এর জন্য যুক্তরাষ্ট্র আসছিলেন তালেবানের শীর্ষ নেতারা। কিন্তু কাবুলে তালেবানের হামলার পর আলোচনা বাতিল করে দেন ডোনাল্ড ট্রাম্প। কাবুল হামলায় এক মার্কিন সেনাসহ ১১ জন মানুষ মারা যাওয়ায় ট্রাম্প এ বৈঠক বাতিল করে দেন।

ট্রাম্প বৈঠক বাতিল করে এক টুইট বার্তায় তালেবানদের উদ্দেশে বলেন, ‘যারা তাদের শক্তিশালী অবস্থান তৈরির জন্য বৈঠকের আগে নিরপরাধ মানুষকে হত্যা করতে পারে তারা আলোচনায় বসার যোগ্যতা রাখেন না’। ট্রাম্পের এমন মন্তব্যেই এবার চটেছেন তালেবান নেতারা।

বিবিসি জানায়, এর আগে ট্রাম্প একাধিক টুইটে রবিবার আলাদাভাবে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং তালেবান নেতাদের সঙ্গে বৈঠক করার কথা জানিয়েছিলেন।

এরপর তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ ডোনাল্ড ট্রাম্পকে হশিয়ারি দিয়ে বলেছেন, ‘এই সিদ্ধান্ত আরো আমেরিকানের মৃত্যু ডেকে আনবে। তাদের শান্তিবিরোধী অবস্থান পৃথিবীর কাছে স্পষ্ট হবে। প্রাণ এবং সম্পদের ক্ষতির পরিমাণ বাড়বে।’

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর