ব্রেকিং:
গৃহবধূকে উত্ত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড গাছে-গাছে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুল মাদ্রাসার হোস্টেলে ছাত্রীর ঝুলন্ত লাশ! কাতারে ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন চাঞ্চল্যকর রকেট হত্যার ঘটনায় প্রতিবাদ সভা প্রতিবন্ধীদের ভাতা নিয়ে দুর্নীতির অভিযোগ চোরাচালান প্রতিরোধ ও আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত বাবাকে পেটানোর প্রতিশোধ নিতে হত্যাকাণ্ড! সোনা রোদে চোখ মেলেছে সূর্যমুখী এয়ার ফ্রেশনার ব্যবহারে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি! অপরাধ করে কেউ পার পাবে না: ওবায়দুল কাদের পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার দেশীয় বেনসন-গোল্ডলিফে মিলল নিকোটিনের চেয়েও ‘মারাত্মক’ উপাদান ক্লাসে ঢুকে নারী শিক্ষকের হাত ভাঙলেন দম্পতি হরিণের চামড়ায় দাঁড়িয়ে সৌম্যের আশীর্বাদ, পড়বেন শাস্তির মুখে! মাদকিবরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ ভালোবেসে বিয়ে করে কারাগারে তরুণ-তরুণী বিশ্বজুড়ে মহামারি রূপ নিচ্ছে প্রাণঘাতী করোনা ধর্ষণে জন্ম: নবজাতককে নিয়ে থানায় কিশোরী
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

৯১

‘আরো অনেক আমেরিকানের মৃত্যু আসন্ন’

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

ডেভিড ক্যাম্পে আয়োজিত ট্রাম্প-তালেবানের গোপন শান্তি চুক্তি বাতিল করায় চটেছেন তালেবান নেতারা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়েছেন তারা। হুঁশিয়ারি দিয়ে তালেবান নেতারা বলেছেন, ‘আরো অনেক আমেরিকানের মৃত্যু আসন্ন’।

তালেবান নেতাদের সঙ্গে রোববার ডেভিড ক্যাম্পে গোপন শান্তি আলোচনায় বসার কথা ছিলো ট্রাম্পের। এর জন্য যুক্তরাষ্ট্র আসছিলেন তালেবানের শীর্ষ নেতারা। কিন্তু কাবুলে তালেবানের হামলার পর আলোচনা বাতিল করে দেন ডোনাল্ড ট্রাম্প। কাবুল হামলায় এক মার্কিন সেনাসহ ১১ জন মানুষ মারা যাওয়ায় ট্রাম্প এ বৈঠক বাতিল করে দেন।

ট্রাম্প বৈঠক বাতিল করে এক টুইট বার্তায় তালেবানদের উদ্দেশে বলেন, ‘যারা তাদের শক্তিশালী অবস্থান তৈরির জন্য বৈঠকের আগে নিরপরাধ মানুষকে হত্যা করতে পারে তারা আলোচনায় বসার যোগ্যতা রাখেন না’। ট্রাম্পের এমন মন্তব্যেই এবার চটেছেন তালেবান নেতারা।

বিবিসি জানায়, এর আগে ট্রাম্প একাধিক টুইটে রবিবার আলাদাভাবে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং তালেবান নেতাদের সঙ্গে বৈঠক করার কথা জানিয়েছিলেন।

এরপর তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ ডোনাল্ড ট্রাম্পকে হশিয়ারি দিয়ে বলেছেন, ‘এই সিদ্ধান্ত আরো আমেরিকানের মৃত্যু ডেকে আনবে। তাদের শান্তিবিরোধী অবস্থান পৃথিবীর কাছে স্পষ্ট হবে। প্রাণ এবং সম্পদের ক্ষতির পরিমাণ বাড়বে।’

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর