ব্রেকিং:
নবীজি (সা.) এর বিদায় হজের ভাষণ দু’দেশের অমীমাংসিত বিষয়গুলোর সমাধান হবে: কাদের মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ঈদে সড়কের পরিস্থিতি যেন গতবারের পুনরাবৃত্তি না হয়: কাদের পাঁচ বছরের মধ্যে দেশে শতভাগ ইন্টারনেট: পলক ১৬ জনকে আসামি করে নুসরাত হত্যাকাণ্ডের অভিযোগপত্র প্রস্তুত বাংলাদেশ প্রেক্ষাপট, আন্ত-অভিযানে স্থলবাহিনীর সক্ষমতা বৃদ্ধি পার্বত্য অঞ্চলের শিশুরা শিক্ষা বঞ্চিত হবে না: শিক্ষামন্ত্রী স্থগিত ৫ উপজেলায় ভোট ১৮ জুন চাল আমদানি কমাতে শুল্ক বাড়ল দ্বিগুণ তিন বছরে বাংলাদেশের সুন্দরবনে বাঘের সংখ্যা আটটি বেড়ে এখন ১১৪টি পরিবর্তন ছাড়াই ১৫ সদস্যে ভরসা বাংলাদেশের দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ৮০ বছরের মধ্যেই সমুদ্রে তলিয়ে যাবে বাংলাদেশ! দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছে সরকার: পাটমন্ত্রী কোরআন অনুবাদ করতে গিয়ে মুসলমান হলেন ধর্ম যাজক ‘জাল’ প্রতিরোধে ১০০০ টাকার নতুন নোট নতুন চমক, দেশে চালু হচ্ছে বেকার ভাতা লক্ষ্যমাত্রার বেশি ধান কিনতে সুপারিশ শেখ হাসিনাকে বরণের অপেক্ষায় জাপান: রাষ্ট্রদূত

শুক্রবার   ২৪ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ১৯ রমজান ১৪৪০

৩৭৬

আফ্রিদিকে টপকে নতুন রেকর্ড সাকিবের!

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে অল রাউন্ডার সাকিব আল হাসান এবার উইকেট শিকারের দিক দিয়ে ছাড়িয়ে গেলেন শহীদ আফ্রিদিকেও। ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে মাঠে নেমে ব্যাটসম্যান ফ্যাবিয়ান অ্যালানের উইকেট শিকারের মধ্য দিয়ে সাকিব অর্জন করলেন ৫৪২টি উইকেটের নতুন রেকর্ড। 

রেকর্ড বলছে, ৩২৪ ম্যাচে ৫৪২টি উইকেট শিকার করেন বাংলাদেশের এক সময়ের বিশ্বসেরা এই অলরাউন্ডার। অন্যদিকে, শহীদ আফ্রিদি ৫২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এতদিন ৫৪১ উইকেট নিয়েছিলেন। সোমবার আরো একটি উইকেট শিকারের মধ্য দিয়ে আফ্রিদিকে ছাড়িয়ে যান সাকিব। 

কিন্তু রান সংগ্রহের দিক দিয়ে এখনো সাকিবের থেকে এগিয়ে শহীদ আফ্রিদি। সাবেক এই পাক অধিনায়ক ক্রিকেট থেকে অবসরের আগে ১১ হাজার ১৯৬ রানের রেকর্ড গড়েন। অন্যদিকে সাকিব এখন পর্যন্ত ১০ হাজার ৯৪৫ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে আফ্রিদির চেয়েও এগিয়ে সাকিব। আন্তর্জাতিকে সাকিবের ১২টি সেঞ্চুরি আর আফ্রিদির ১১টি।

এদিকে, ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৪৮ রানের টার্গেট নিয়ে মাঠে নেমে পাঁচ উইকেট ও ১৬ বল হাতে রেখেই সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে দুর্দান্ত জয় দিয়ে ফাইনালে বাংলাদেশ। কাজটা দারুণভাবে সম্পন্ন করলেন মুশফিক-মিঠুন-মাহমুদউল্লাহরা। 

অন্যদিকে কোনো ম্যাচ না জেতা আয়ারল্যান্ডের পয়েন্ট কেবল ২। শেষ ম্যাচে বাংলাদেশকে যদি তারা হারিয়েও দেয়, তবুও বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের ওপরে ওঠা সম্ভব নয়। যার ফলে ১৫ তারিখ বাংলাদেশ আর আয়ারল্যান্ড ম্যাচটি পরিণত হলো কেবল আনুষ্ঠানিকতায়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর