ব্রেকিং:
বিমানের যাত্রী সেবার মান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ‘গাঙচিল’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দিলেন ২ নেতা! গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী গর্ভপাতকৃত সন্তান ব্যাগে ভরে থানায় প্রেমিকা, প্রেমিক উধাও দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ গ্রেনেড হামলায় পলাতকদের রায় কার্যকর সম্ভব: আইনমন্ত্রী মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে শিশু আইনের অসঙ্গতি সংশোধন চান হাইকোর্ট রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট আদালতে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর নির্দেশনা চেয়ে রিট বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী টিউশনির টাকায় গুজবের বিরুদ্ধে ৩১ দিন হাঁটলেন সাইফুল কন্ডিশনিং ক্যাম্পেই যাত্রা শুরু নতুন দুই কোচের প্রথম সমকামী ক্রিকেটার হিসেবে মা হচ্ছেন স্যাটারওয়েট তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের স্মার্ট কার্ড অনলাইনে সংশোধন করবেন যেভাবে

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

৪১৩

আফ্রিদিকে টপকে নতুন রেকর্ড সাকিবের!

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে অল রাউন্ডার সাকিব আল হাসান এবার উইকেট শিকারের দিক দিয়ে ছাড়িয়ে গেলেন শহীদ আফ্রিদিকেও। ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে মাঠে নেমে ব্যাটসম্যান ফ্যাবিয়ান অ্যালানের উইকেট শিকারের মধ্য দিয়ে সাকিব অর্জন করলেন ৫৪২টি উইকেটের নতুন রেকর্ড। 

রেকর্ড বলছে, ৩২৪ ম্যাচে ৫৪২টি উইকেট শিকার করেন বাংলাদেশের এক সময়ের বিশ্বসেরা এই অলরাউন্ডার। অন্যদিকে, শহীদ আফ্রিদি ৫২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এতদিন ৫৪১ উইকেট নিয়েছিলেন। সোমবার আরো একটি উইকেট শিকারের মধ্য দিয়ে আফ্রিদিকে ছাড়িয়ে যান সাকিব। 

কিন্তু রান সংগ্রহের দিক দিয়ে এখনো সাকিবের থেকে এগিয়ে শহীদ আফ্রিদি। সাবেক এই পাক অধিনায়ক ক্রিকেট থেকে অবসরের আগে ১১ হাজার ১৯৬ রানের রেকর্ড গড়েন। অন্যদিকে সাকিব এখন পর্যন্ত ১০ হাজার ৯৪৫ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে আফ্রিদির চেয়েও এগিয়ে সাকিব। আন্তর্জাতিকে সাকিবের ১২টি সেঞ্চুরি আর আফ্রিদির ১১টি।

এদিকে, ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৪৮ রানের টার্গেট নিয়ে মাঠে নেমে পাঁচ উইকেট ও ১৬ বল হাতে রেখেই সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে দুর্দান্ত জয় দিয়ে ফাইনালে বাংলাদেশ। কাজটা দারুণভাবে সম্পন্ন করলেন মুশফিক-মিঠুন-মাহমুদউল্লাহরা। 

অন্যদিকে কোনো ম্যাচ না জেতা আয়ারল্যান্ডের পয়েন্ট কেবল ২। শেষ ম্যাচে বাংলাদেশকে যদি তারা হারিয়েও দেয়, তবুও বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের ওপরে ওঠা সম্ভব নয়। যার ফলে ১৫ তারিখ বাংলাদেশ আর আয়ারল্যান্ড ম্যাচটি পরিণত হলো কেবল আনুষ্ঠানিকতায়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর