ব্রেকিং:
পোস্তগোলায় স্কুলে থেকে ১৬ হাজার সরকারি বই উদ্ধার এমপিওভুক্তি: অগ্রাধিকার পাবে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠান কেমিকেল টেস্টিং ইউনিট বসাতে সময় পেল এনবিআর প্রণোদনায় বাড়ছে রেমিট্যান্স একনেকে ৪৬৩৬ কোটি টাকার পাঁচ প্রকল্প অনুমোদন রাস্তায় অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করুন: প্রধানমন্ত্রী গুজবে কান না দিতে পুলিশের অনুরোধ মহাসড়কে অ্যালকোহল ডিটেক্টর চালু জালের সাথে মানুষের শত্রুতা! চট্রগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার শেয়ালের মাংসকে খাসির মাংস বলে বিক্রি, অতঃপর... `সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন` নৈরাজ্য তৈরির জন্যই ভোলায় সংঘর্ষ স্ট্রোকের মৃত্যুকে হত্যাকাণ্ড বলে মামলা দায়ের সীমান্তে দুই নাইজেরিয়ান আটক বয়স বাড়িয়ে প্রেমিকাকে বিয়ে, কারাগারে প্রেমিক প্রভাবশালীর দাপটে নদীর মাটি যাচ্ছে ইট ভাটায় দূর্যোগ মোকাবেলায় সরকার সবোর্চ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে ব্লেড দিয়ে কেটে স্কুলছাত্রীকে নির্যাতন উচ্চ রক্তচাপ কমানোর সহজ মন্ত্র

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

৮১৮

আট তলার উর্ধ্বে অগ্নিনির্বাপণের অবস্থা জানতে চেয়ে রিট

প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯  

রাজধানীতে ৮ তলার উর্ধ্বে সব সরকারি-বেসরকারি ভবনে প্রয়োজনীয় অগ্নিনির্বাপণ যন্ত্র রয়েছে কিনা সে তথ্য জানতে চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। এছাড়া রিটে গুলশান এলাকায় একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের নির্দেশনা চাওয়া হয়েছে।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার শুল্কা সারোয়াত সিরাজ এ রিট দায়ের করেন।

তিনি সাংবাদিকদের বলেন, রাজধানীর গুলশানসহ বিভিন্ন এলাকায় প্রয়োজনের তুলনায় কম ফায়ার স্টেশন রয়েছে। এছাড়া তাদের জনবল ও অগ্নিনির্বাপণের যন্ত্রপাতি অপ্রতুল। তাই রিট আবেদনে ফায়ার ফাইটারদের আরো বেশি সংখ্যক যন্ত্রাংশ সরবরাহ ও উন্নত প্রশিক্ষণ দেয়ার নির্দেশনা চেয়েছি। পাশাপাশি রিটে রাজধানী ঢাকাসহ গাজীপুর এলাকাতেও অগ্নিনির্বাপণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে।

আগামীকাল বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলেও তিনি জানান।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর