ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

১২৪১

আজ প্রচারিত হবে ব্রাহ্মণবাড়িয়ার তিতাসপাড়ায় ধারণ করা ইত্যাদি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

আজ রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে শিক্ষা, সাহিত্য, সংগীতে সমৃদ্ধ জেলা ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর তীরে তিতাসপাড়ায় তিতাস গ্যাসফিল্ডের এক নম্বর কূপের সামনে ধারণ করা ইত্যাদি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় এই গ্যাসফিল্ডের ট্রান্সমিটার ব্যবহার করে স্থানীয় জনগণ রেডিও সম্প্রচারের মতো দুঃসাহসিক পদক্ষেপ গ্রহণ করেছিলেন। ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযুদ্ধের বহু বীরগাঁথায় সমৃদ্ধ ঐতিহ্যবাহী জেলা, তাই ২০১৮ সালে স্বাধীনতার গৌরবোজ্জ্বল মাস মার্চে প্রচারিত ইত্যাদি ধারণের জন্য ব্রাহ্মণবাড়িয়াকে বেছে নেওয়া হয়েছিল। বিষয়-বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে রয়েছে কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক গ্যাসের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। রয়েছে এক ব্যতিক্রমী পরিশ্রমী অটোরিকশাচালক দুলাল চন্দ্র দাসের ওপর একটি মানবিক প্রতিবেদন। রয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত নেদারল্যান্ডসের নাগরিক আনোয়ারা বেগমের নিজের শিকড়ের সন্ধানের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে পবিত্র মদিনা শরিফের একটি ব্যতিক্রমী রাস্তা।

এবারের ইত্যাদিতে গান গেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সন্তান বাংলাদেশের সংগীতাঙ্গনের কিংবদন্তি শিল্পী সৈয়দ আবদুল হাদী। গানটির সঙ্গে কোরিওগ্রাফি করেছেন স্থানীয় শিল্পীরা। ব্রাহ্মণবাড়িয়াকে নিয়ে লেখা একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন ব্রাহ্মণবাড়িয়ারই কৃতী শিল্পী অভিনয় তারকা জাকিয়া বারী মম, সঙ্গে ছিলেন স্থানীয় একদল নৃত্যশিল্পী। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। পুনঃপ্রচার হবে কেয়া কসমেটিকসের সৌজন্যে। একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর