ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

৭৬৩

আজ থেকে কাশ্মীরে যেতে পারবেন পর্যটকরা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর জম্মু-কাশ্মীরে পর্যটকদের ওপর আরোপিত নিষেধাজ্ঞা আজ বৃহস্পতিবার থেকে উঠে গেছে।

এর আগে গেল সোমবার ওই এলাকার গভর্নর শ্রী সত্য পাল মালিক উপদেষ্টা এবং মুখ্যসচিবদের সঙ্গে পরিস্থিতি ও সুরক্ষা পর্যালোচনা সভায় এ ঘোষণা দিয়েছিলেন।

জম্মু ও কাশ্মীর প্রশাসনের তথ্য বিভাগ এক টুইটে বলেছে, প্রায় দুই মাস ধরে জম্মু-কাশ্মীরে যেতে পর্যটকদের ওপর যে নিষেধাজ্ঞা জারি রয়েছে, তা গভর্নরের নির্দেশে আজ থেকে তুলে দেয়া হলো।

এর আগে ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়া সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে রাজ্যটিকে কেন্দ্রশাসিত দু’টি অঞ্চলে ভাগ করার ঘোষণা দেয়। এর প্রতিবাদে সেখানে আন্দোলন চলছে।

কেন্দ্রীয় সরকার ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়া সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে নেয়। পাশাপাশি রাজ্যকে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার কথা জানায়। এ সিদ্ধান্ত রাজ্যের উন্নতির জন্য বলে দাবি করেছিল কেন্দ্র। কেন্দ্রের এ সিদ্ধান্তের জেরে কাশ্মীরে অশান্তি যাতে মাথাচাড়া দিতে না পারে, সে জন্য রাজনীতিবিদদের ঘরবন্দি করে রাখা হয়। সহিংসতার আশঙ্কায় রাজ্যকে পর্যটক শূণ্য করে, সেখানে বাড়তি নিরাপত্তা বাহিনী পাঠানো হয়। এমনকী ফোন এবং ইন্টারনেট সংযোগও বন্ধ করে দেয়া হয়েছিল। ৩ অগস্ট শ্রীনগর থেকে ফিরে যায় প্রায় ৬ হাজারেরও বেশি পর্যটক। নাশকতার আশঙ্কায় বন্ধ রাখা হয় অমরনাথ যাত্রাও।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর