ব্রেকিং:
বঙ্গবন্ধুর কলকাতার জীবন নিয়ে উপন্যাস নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবেশে ছিনতাই ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ আটক ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ চিত্রে রঙিন দেয়াল যাত্রীবেশে টাকা-মোবাইল ছিনতাই, তিন যুবক ধরা আশুগঞ্জে সড়ক র্নিমাণে নিম্নমানের সামগ্রী! ট্রাক্টরের ধাক্কায় ধসে পড়ল দেয়াল, নিহত ১ চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি পরিবার কল্যাণ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক ৬ই ডিসেম্বর আখাউড়ায় মুক্ত দিবস পালিত মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে ১৭টি আবেদনেই বাতিল

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

৭৬

আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ!

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, আমাদের সতর্ক থাকতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ মাসেই অপশক্তিরা ষড়যন্ত্রে লিপ্ত হয়।

সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নেতাকর্মীদের ডেঙ্গু মোকাবিলায় নির্দেশনা দিচ্ছি; বন্যার্তদের পাশে দাঁড়াতে ও আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে।

ষড়যন্ত্র বা হামলা নিয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগস্ট মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ মাসে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়, অ্যান্টি টেরর সমাবেশে বঙ্গবন্ধু এভিনিউ রক্তাক্ত হয়েছিল। এই আগস্টের ১৭ তারিখেই বাংলাদেশের ৬৩ জেলায় বোমা হামলা চালানো হয়েছিল। এমনকি গত বছর ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল, আমরা সতর্ক ছিলাম বলে কার্যকর করতে পারেনি।

শেখ কামাল প্রসঙ্গে তিনি বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকদের বর্বরতার শিকার হয়ে শেখ কামাল আমাদের মাঝ থেকে রক্তাক্ত হয়ে বিদায় নিয়েছেন। আজ এ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। শেখ কামালের যোগ্যতা ও সাহসী যে নেতৃত্ব ছিল তাতে করে তিনি তারুণ্যের রোল মডেল হওয়ার যোগ্যতা রাখতেন।

এর আগে, আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনগুলো শেখ কামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় দলের কেন্দ্রীয় নেতারা কবরস্থান মসজিদে শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মহফিলে অংশ নেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর