ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

৩৮৮

আখাউড়ায় হঠাৎ মাটিতে ফাটল, সরানো হচ্ছে ৫০ পরিবার

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একটি গ্রামের বেশ কয়েকটি স্থানে হঠাৎ করে  মাটিতে ফাটল দেখা দিয়েছে।

উপজেলার  মনিয়ন্দ ইউপির জয়পুর মুড়া গ্রামে এ ফাটল দেখা দেয়। ফলে স্থানীয় লোকজনের মাঝে এক প্রকার আতঙ্ক সৃষ্টি হয়।

এদিকে প্রশাসনের নির্দেশে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে ওই এলাকার কমপক্ষে ৫০টি পরিবারকে।

এদিকে শনিবার দুপুরে উপজেলা প্রশাসন এই সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করে। সেসঙ্গে জনগণকে নিরাপদ স্থানে থাকার নির্দেশ দেয়া হয় ।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মনিয়ন্দ ইউপির জয়পুর গ্রামের জয়পুরমুড়ায় বসবাসকারীদের জানমাল ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। এলাকার জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ২৪ ঘণ্টার মধ্যে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হলো। অন্যথায়  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে চলে যেতে বাধ্য করা হবে।

জানা যায়, বেশ কয়েক বছর আগে একটি গভীর নলকূপ বসানোর সময় ওই এলাকায় প্রথম ফাটল সৃষ্টি হয়। পরে স্থানীয়দের চেষ্টায় তা বন্ধ হলে ও পরবর্তীতে অন্য একটি জায়গায় ফাটল দেখা দেয়। তাছাড়া গত কয়েক দিন ধরে বৃষ্টিপাত হওয়ায় নতুন করে বেশ কয়েকটি ফাটল দেখা দেয়। ফলে স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।  

এদিকে খবর পেয়ে ইউএনও তাহমিনা আক্তার রেইনা জয়পুরমুড়া গ্রাম পরির্দশন করে স্থানীয়দের সঙ্গে কথা বলে তাদের খোঁজ-খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন থানার ওসি রসুল আহমদ নিজামী, মনিয়ন্দ ইউপি চেয়ারম্যান মো. কামাল ভুইয়া।

ইউএনও তাহমিনা আক্তার রেইনা জানান, বিষয়টি আইনমন্ত্রীকে জানানো হয়েছে। জানমালের নিরাপত্তার স্বার্থে জয়পুরমুড়ায় বাসবাসকারীদেরকে অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। যাদের অন্যত্র থাকার জায়গা নেই তাদেরকে স্থানীয় স্কুলগুলোতে বসবাসের জন্য বলা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর