ব্রেকিং:
অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার ২ আ’লীগ নেতার আগাম জামিন পৌর কলেজে পিঠা ও নবীনবরণ উৎসব অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস চিকিৎসায় সেবা কর্ণার স্থাপন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঝুঁকিপূর্ণ লোহার ব্রিজ দিয়ে চলছে ভারী যানবাহন কক্সবাজার-সেন্টমার্টিনের জাহাজ ভাড়া ১৫ হাজার! স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: ১০ আসামির ৮ জনেরই মৃত্যুদণ্ড বহাল ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো সেবার মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের কন্যাকে স্বামী সম্পর্কে উপদেশ... ‘আমি চাই না বাংলাদেশে এ রোগ ছড়াক, তাই দেশে ফিরবো না’ টাইগারদের আর বিশেষ বিমানে পাকিস্তানে পাঠাবে না বিসিবি উদ্বোধনের আগেই দেবে গেছে কোটি টাকার গণমিলনায়তন একনজরে গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন যারা ধর্ষণের রোমহর্ষক বর্ণনা দিলেন তিন ছাত্রী ব‌হিরাগত অস্ত্রধারী সন্ত্রাসীদের ঢাকায় আন‌ছে বিএনপি: কা‌দের ভাবির সঙ্গে স্বামীর পরকীয়া, দেখে ফেললেন স্ত্রী!

বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

৮৯৬

আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন ওসি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

সরাইল থানায় সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে রাত-দিন কাজ করে যাচ্ছেন ওসি সাহাদাত হোসেন টিটো। ব্রাক্ষণবাড়িয়া সরাইল থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছেন অভিজ্ঞ ও দক্ষতায় অনন্য মোঃ সাহাদাত হোসেন  টিটো।

যোগদানের পর থেকেই  থানার পরিস্থিতি উন্নতির পথে। ওসি হিসাবে দায়িত্ব গ্রহণ করে,তাঁর  টিমকে সাথে নিয়ে দাঙ্গা,মাদকমুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন।

সুত্রে জানান,থানাকে দালালমুক্ত করতে তার বলিষ্ঠ ব্যবস্থাপনায় থানার যাবতীয় কার্যক্রম ফলোআপে এনেছেন।অনেক ইয়াবা ব্যবসায়ী এলাকা ছেড়ে আত্নগোপনে রয়েছে।যারা ইয়াবা ব্যবসা করে অনেক যুবকের জীবন নষ্ট করেছেন। বর্তমানে তারা চরম আতঙ্কে রয়েছে এবং বিভিন্ন জায়গায় তারা পালিয়ে বেড়াচ্ছে।

কালিকচ্ছের বাসিন্দা  এক মহিলা বলেন, যে কোন সমস্যার অভিযোগপত্র দাখিল করলে তিনি সাথে সাথে তা আমলে নিয়ে তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেন। ওসি সাহাদাত হোসেনের এই রুপ আন্তরিকতা সেবার মন মানসিকতার প্রশংসা করে থানার সকল পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এলাকার অনেক সচেতন মহল, সভা অনুষ্ঠানে প্রশংসনীয় আলোচনা করেন যে,সরাইল থানার বর্তমান ওসির কার্যক্রমগুলো সরাইল উপজেলার নিদর্শন স্বরুপ দাঙ্গামুক্ত, মাদকমুক্ত,সন্ত্রাসমুক্ত, বাল্যবিবাহ বন্ধ,আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে তিনি অগ্রণী ভু’মিকা পালন করবেন।

সরাইল থানায় তিনি কাজকে কাজের মত দেখে তার কর্মকান্ড গুলো বাস্তবায়ন করবেন। সুন্দর বাসযোগ্য থানা গড়তে সচেতন মহল সরাইল থানার ওসির কাছে প্রত্যাশা করেছেন।

সরাইল থানার কর্মরত অনেক অফিসারদের সাথে কথা হলে তারা  জানান, স্যার সৃজনশীল মানুষ, যোগদানের পর থেকে তিনি রাত-দিন এক করে কাজ করছেন। রাত দিন তিনি সরাইল থানার শান্তি শৃঙ্খলা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। অভিযান পরিচালনা সহ ঝুলন্ত মামলা গুলোর ফাইনাল রিপোর্ট এবং চার্জশীট প্রদানে তদন্তকারী কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

এ ব্যপারে তাঁর থানা কার্যলয়ে কথা হলে সরাইল  থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটো বলেন, দেশ সেবার মন মানসিকতা নিয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেছি ,সে থেকে এ পর্যন্ত সততার বাস্তবায়নে কার্যক্রম চালিয়ে আসছি। সামাজিক কার্যক্রমগুলো সফলভাবে সম্পাদন করার জন্য তিনি সচেতন মহল, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের প্রতি মাদক ব্যবসায়ীদের তথ্য দিয়ে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান এবং তথ্যদাতাদের নিরাপত্তার সার্থে নাম সমূহ গোপন করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, আমি সরাইল থানায় গত জুলাই মাসের ১৬ তারিখে যোগদানের পর এই অল্প সময়ের মধ্যে জিআর পরোয়ানায়  সিআর পরোয়ানায় মামলায়   ভ্রাম্যমান মাদক সহ গ্রেফতার করা হয়েছে। মাদক মামলার সংখ্যা -৪৬ টি।দাঙ্গামুক্ত সরাইল গড়তে, ধর্মীয় প্রার্থনালয়ে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও মহল্লায় জনসচেতনা মূলক পরামর্শ সভা করা হচ্ছে। তিনি এ প্রতিনিধির মাধ্যমে “দাঙ্গা ভুলে” শান্তির সরাইল গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর