ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২
  • শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১১ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

১০৭৮

আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন ওসি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

সরাইল থানায় সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে রাত-দিন কাজ করে যাচ্ছেন ওসি সাহাদাত হোসেন টিটো। ব্রাক্ষণবাড়িয়া সরাইল থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছেন অভিজ্ঞ ও দক্ষতায় অনন্য মোঃ সাহাদাত হোসেন  টিটো।

যোগদানের পর থেকেই  থানার পরিস্থিতি উন্নতির পথে। ওসি হিসাবে দায়িত্ব গ্রহণ করে,তাঁর  টিমকে সাথে নিয়ে দাঙ্গা,মাদকমুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন।

সুত্রে জানান,থানাকে দালালমুক্ত করতে তার বলিষ্ঠ ব্যবস্থাপনায় থানার যাবতীয় কার্যক্রম ফলোআপে এনেছেন।অনেক ইয়াবা ব্যবসায়ী এলাকা ছেড়ে আত্নগোপনে রয়েছে।যারা ইয়াবা ব্যবসা করে অনেক যুবকের জীবন নষ্ট করেছেন। বর্তমানে তারা চরম আতঙ্কে রয়েছে এবং বিভিন্ন জায়গায় তারা পালিয়ে বেড়াচ্ছে।

কালিকচ্ছের বাসিন্দা  এক মহিলা বলেন, যে কোন সমস্যার অভিযোগপত্র দাখিল করলে তিনি সাথে সাথে তা আমলে নিয়ে তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেন। ওসি সাহাদাত হোসেনের এই রুপ আন্তরিকতা সেবার মন মানসিকতার প্রশংসা করে থানার সকল পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এলাকার অনেক সচেতন মহল, সভা অনুষ্ঠানে প্রশংসনীয় আলোচনা করেন যে,সরাইল থানার বর্তমান ওসির কার্যক্রমগুলো সরাইল উপজেলার নিদর্শন স্বরুপ দাঙ্গামুক্ত, মাদকমুক্ত,সন্ত্রাসমুক্ত, বাল্যবিবাহ বন্ধ,আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে তিনি অগ্রণী ভু’মিকা পালন করবেন।

সরাইল থানায় তিনি কাজকে কাজের মত দেখে তার কর্মকান্ড গুলো বাস্তবায়ন করবেন। সুন্দর বাসযোগ্য থানা গড়তে সচেতন মহল সরাইল থানার ওসির কাছে প্রত্যাশা করেছেন।

সরাইল থানার কর্মরত অনেক অফিসারদের সাথে কথা হলে তারা  জানান, স্যার সৃজনশীল মানুষ, যোগদানের পর থেকে তিনি রাত-দিন এক করে কাজ করছেন। রাত দিন তিনি সরাইল থানার শান্তি শৃঙ্খলা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। অভিযান পরিচালনা সহ ঝুলন্ত মামলা গুলোর ফাইনাল রিপোর্ট এবং চার্জশীট প্রদানে তদন্তকারী কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

এ ব্যপারে তাঁর থানা কার্যলয়ে কথা হলে সরাইল  থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটো বলেন, দেশ সেবার মন মানসিকতা নিয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেছি ,সে থেকে এ পর্যন্ত সততার বাস্তবায়নে কার্যক্রম চালিয়ে আসছি। সামাজিক কার্যক্রমগুলো সফলভাবে সম্পাদন করার জন্য তিনি সচেতন মহল, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের প্রতি মাদক ব্যবসায়ীদের তথ্য দিয়ে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান এবং তথ্যদাতাদের নিরাপত্তার সার্থে নাম সমূহ গোপন করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, আমি সরাইল থানায় গত জুলাই মাসের ১৬ তারিখে যোগদানের পর এই অল্প সময়ের মধ্যে জিআর পরোয়ানায়  সিআর পরোয়ানায় মামলায়   ভ্রাম্যমান মাদক সহ গ্রেফতার করা হয়েছে। মাদক মামলার সংখ্যা -৪৬ টি।দাঙ্গামুক্ত সরাইল গড়তে, ধর্মীয় প্রার্থনালয়ে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও মহল্লায় জনসচেতনা মূলক পরামর্শ সভা করা হচ্ছে। তিনি এ প্রতিনিধির মাধ্যমে “দাঙ্গা ভুলে” শান্তির সরাইল গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর