ব্রেকিং:
বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস প্রতিরোধের নয়া উপায় জানালেন চিকিৎসক! অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

৭৯

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র নতুন গান

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

প্রকাশ হলো ‘গাল্লিবয়’ খ্যাত জুটি তবীব ও রানা মৃধার নতুন গান। মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গানটি প্রকাশ করা হয়েছে।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে শুক্রবার (২৪ জানুয়ারি) সংস্থাটির ফেসবুক পেইজে মিউজিক ভিডিওটি প্রকাশ হয়।

গানটিতে বাংলাদেশে থাকা রোহিঙ্গা ও স্থানীয় সব শিশুর শিক্ষার প্রতি সমর্থন জানাতে বাংলাদেশের জনগণ ও বিশ্ববাসীর কাছে আবেদন জানানো হয়েছে।

নতুন এই গানে তবীব ও রানা তুলে ধরেছেন রোহিঙ্গা সংকটের বিষয়টি। রোহিঙ্গা শিশুদের শিক্ষার ব্যবস্থা করা এবং তাদেরকে ফিরিয়ে নেয়ার জন্য মিয়ানমারের প্রতি দাবি তুলে ধরা হয়েছে।

তবীব-রানা গেয়েছেন, আজকের সব শিশু শিক্ষার আলো পেলে আগামীর পৃথিবীর ঝলমলে রূপ, অন্যথা ভুল হবে অন্যায় বেড়ে যাবে পাপীদের দাবানলে রবে নিশ্চুপ।

গানটির অন্যতম শিল্পী ও গীতিকার মাহমুদ হাসান তবীব বলেছেন, যেহেতু মানবতা কোনো জাতি কিংবা সীমানার প্রাচীরে বাঁধা নয়, তাই নির্যাতিত রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য কাজ করাটা আমাদের সবার দায়িত্ব। এই বিশ্বাসবোধ থেকে রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য গান গাওয়া। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নির্যাতিত রোহিঙ্গা শিশুদের শিক্ষাদানের জন্য কাজ করছে জেনে আমি এই সংস্থাটির সঙ্গে কাজ করতে উদ্বুদ্ধ হয়েছি।

 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর