ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১৭

অশ্লীলতার অভিযোগে ‘বিগ বস’ বন্ধের দাবি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

কয়েকদিন আগে শুরু হয়েছে ভারতের জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো বিগ বস'র ১৩ তম আসর। এ অনুষ্ঠানের সঞ্চালকের ভূমিকায় রয়েছেন বলিউডের জনপ্রিয় নায়ক সালমান খান। শোটি শুরুর কয়েকদিনের মধ্যেই অশ্লীলতার অভিযোগ এনে বন্ধের দাবি উঠেছে। এ দাবি করেছে ভারতের কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স। 

জানা গেছে, সংগঠনটি ইতিমধ্যে অনুষ্ঠানটির প্রচার বন্ধে উদ্যোগ নিতে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদেকরকে চিঠি পাঠিয়েছে। তাদের দাবি, এই রিয়েলিটি শোয়ে সরাসরি অশ্লীল কোনো দৃশ্য না থাকলেও প্রতিযোগিদের কথাবার্তা চরম মাত্রার অশ্লীল, যা ১৮ বছরের কম বয়সিদের জন্য উপযুক্ত নয়। 

কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স তাদের চিঠিতে লিখেছে, বেড ফ্রেন্ড ফরেভার-এর এই ধারণাটি অত্যন্ত আপত্তিজনক এবং তা টেলিজগতের মূল্যবোধকে আঘাত করে। এই শোয়ের নির্মাতারা বোধহয় ভুলে গিয়েছেন যে প্রাইমটাইমে যখন টিভিতে এই শো দেখানো হয় তখন পরিবারের সব বয়সের সদস্যরাই একসঙ্গে বসে দেখে থাকেন। কিন্তু বর্তমানে এই শো সীমা ছাড়িয়ে গেছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক বীণ খান্ডেলওয়াল বলেছেন, অনুষ্ঠানটির প্রতিটি পর্ব খুঁটিয়ে খুঁটিয়ে দেখলেই অভিযোগের সত্যতা পাওয়া যাবে। তার মতে, এই অনুষ্ঠানটি পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে দেখা অসম্ভব।

যদিও ভারতের কেন্দ্রিয় তথ্য ও সম্প্রচার বিভাগ এই আবেদনের প্রেক্ষিতে এখনো কোনো বিবৃতি দেননি। এর আগে ২০১৭ বিগ বসের তামিল সংস্করণ বন্ধের দাবি করা হয়েছিল। কারণ, ওই মৌসুমে নারীদের সংকীর্ণ দৃষ্টিভঙ্গিতে দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর