ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন আমি জীবিত আছি, আমাকে হেল্প করুন চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার ট্রেন দুর্ঘটনার আসল কারণ ৪০ জনকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

১২

অবশেষে ডার্ক মোড আনলো ফেসবুক

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

অবেশেষে ডার্ক মোড আনলো ফেসবুক। ডার্ক মোডে ইন্টারফেইস বা পেইজের পটভূমি যতোটা সম্ভব অনুজ্জ্বল হয়ে থাকে। গ্রাহক বেটা সংস্করণটির জন্য ফেসবুকের অনুরোধ গ্রহণ করলে সাদা বা কালো লেআউট বাছাই করার সুযোগ পাবেন। গ্রাহক চাইলে কুইক সেটিংস মেনু থেকেও ডার্ক মোড বাছাই করতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

অ্যান্ড্রয়েড পুলিশ এর নতুন রিপোর্ট অনুযায়ী, আপাতত এই নতুন থিম ফেসবুক ওয়েবের জন্য চালু করা হয়েছে। বেশ কিছু ফেসবুক ব্যবহারকারী ডার্ক মোড ফেসবুক ওয়েবের স্ক্রিনশট বিভিন্ন সোশ্যাল সাইটে শেয়ার করেছে। মনে করা হচ্ছে, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি অ্যাপের জন্যও আপডেট আনবে।

শেয়ার করা ছবিগুলোতে দেখা যাচ্ছে প্রোফাইল পেজের সবার উপর রঙের বার দেখা যায়, তা নেই। পরিবর্তে, মেসেঞ্জার, নোটিফিকেশন এবং প্রোফাইলের ডানদিকে নতুন আইকন দেখা যাচ্ছে। মনে করা হচ্ছে এই আপডেটে স্ক্রিনে বাম দিক, ফেসবুক লোগো ছাড়াও ব্যাক বাটন ও দেখা যাবে। প্রোফাইল পিকচার ও ব্যবহারকারীদের মধ্যে থাকবে এবং এর নিচে নাম ও বায়ো থাকবে। আপনি যদি নিউজফিড পেজে যান তবে মেন ফিডের উপরে নতুন আইকন দেখতে পাবেন। এই আইকন সম্পর্কে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

ডার্ক মোড ফিচার দিন দিন একটি জনপ্রিয় ফিচারে পরিণত হচ্ছে। ফেসবুক, গুগল, অ্যাপল তাদের বিভিন্ন অ্যাপে এখন এই ফিচার যুক্ত করছে। ফেসবুক ইতিমধ্যেই তাদের মেসেজিং অ্যাপ, মেসেঞ্জারেও ডার্ক মোড ফিচার এনেছে। এবার তাদের প্রধান অ্যাপেও এই ফিচার চলে আসছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর