ব্রেকিং:
আরো কটা দিন বাঁচার স্বপ্ন দেখছে মাহাবুব ট্রেন দুর্ঘটনায় চালক, সহকারী ও গার্ড দায়ী শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা প্রদান প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অবশেষে ময়নাতদন্ত ছাড়াই আসমার লাশ ফিরে পেল বাবা-মা ভুয়া সাংবাদিক পরিচয়ে মাদক ব্যবসা, অতঃপর... স্বাস্থ্য ও পরিবার পরিদর্শিকার সেচ্ছাচারিতা প্রতিটি ফার্মেসি ও ক্লিনিকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে মরদেহ নিয়ে নিহতের পরিবার ও পুলিশের মধ্যে টানাপোড়া ভ্রাম্যমান আদালতে ৬ জুয়াড়ির জরিমানা পিকআপের ধাক্কায় অটো যাত্রীর করুণ মৃত্যু মাদক বিরোধী অভিযানে আটক ৬ নারীর এই তিন রোগে সতর্ক হতে হবে এখনই পঞ্চগড় থেকে স্পষ্ট দেখা দিচ্ছে কাঞ্চনজঙ্ঘা পাত্রীকে সোনা কেনার টাকা দেবে সরকার বাংলাদেশি রাজীবের সততায় স্যালুট জানাল সিঙ্গাপুর পুলিশ আজ থেকে শুরু ‘ব্যাচেলর পয়েন্ট’ ময়নাতদন্ত প্রতিবেদন স্পষ্ট করে লিখতে চিকিৎসকদের নির্দেশ পরীক্ষার হলে উত্তরপত্র পৌঁছে দেন শিক্ষক! রোহিঙ্গা নির্যাতন: বিচারের মুখোমুখি হচ্ছেন সু চি

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

১০২৪

অপহরণের অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর উপদেষ্টার নামে মিথ্যাচার

প্রকাশিত: ২১ মার্চ ২০১৯  

আন্তর্জাতিকভাবে ও জাতীয় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিতর্কিত করতে তার সহযোগী ও দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গের নামে মিথ্যাচার ছড়াতে তৎপর একাধিক কুচক্রী মহল। আর তা ছড়ানোর জন্য ব্যবহার করা হচ্ছে নামসর্বস্ব বিভিন্ন অখ্যাত অনলাইন পোর্টাল। পোর্টালগুলোতে বিখ্যাত বিদেশি গণমাধ্যমের বরাতে খবরের সত্যতা সম্পর্কে নিশ্চয়তা দেয়া হলেও সেসব গণমাধ্যম ঘেঁটে খবরের সত্যতা পাওয়া যায়নি।

সম্প্রতি অখ্যাত একটি নিউজ পোর্টাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারেক আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে অপহরণের অভিযোগ তোলা হয়েছে। খবরটির সূত্র দেয়া হয়েছে কাতার ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা’র। কিন্তু আল-জাজিরা সংবাদ ঘেঁটে খবরটির কোনো সত্যতা পাওয়া যায়নি।

বলা হয়েছে, খবরটি সংগ্রহে আল-জাজিরা’র অনুসন্ধানী ইউনিট কাজ করেছে। কিন্তু বিষয়টি নিশ্চিত হতে ই-মেইলের মাধ্যমে আল-জাজিরার হেড অব নিউজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদটি ভুয়া বলে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, এমন কোনো প্রতিবেদন আল-জাজিরার অনুসন্ধানী ইউনিট করেনি।

জানা গেছে, সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানোর উদ্দেশ্যে নৈতিক স্খলনের দায়ে চাকরীচ্যুত সেনা অফিসার ও ব্রিটেনে অবস্থানরত শহিদ উদ্দিন খান বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। এর অংশ হিসেবে তিনি মেজর জেনারেল (অব:) তারেক আহমেদ সিদ্দিকীকে জড়িয়ে এসব তৎপরতা চালাচ্ছেন। শুধু তাই নয়, চাকরি চ্যুতির পর হঠাৎ করেই বাংলাদেশ ছেড়ে পালিয়ে যাওয়া শহিদ উদ্দিন খান কয়েক কোটি টাকা বিনিয়োগ করে স্থায়ী আবাসন নিয়েছেন ব্রিটেনে। গড়ে তুলছেন বাংলাদেশ সরকারের বিরুদ্ধে একটি সংঘবদ্ধ চক্র। সম্প্রতি তার বিরুদ্ধে জঙ্গি অর্থায়ন, অস্ত্র ব্যবসা, জালিয়াতি, প্রতারণা, অর্থ পাচারসহ সরকারি-বেসরকারি সম্পত্তির জাল দলিল তৈরিসহ কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ উঠেছে। বলা হচ্ছে, ব্যক্তি স্বার্থ চরিতার্থ করতে এবং সরকারের বিরুদ্ধে আক্রোশ থেকেই সরকারবিরোধী কুচক্রী মহলের সঙ্গে মিলে তিনি গুজব রটাচ্ছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশের একজন প্রখ্যাত সাংবাদিক বলেন, দীর্ঘদিন থেকেই আমরাও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে নানা ধরণের সংবাদ পেয়ে থাকি। শেষ পর্যন্ত দেখা যায় সেগুলো আসলে মনগড়া সংবাদ। আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা রুখে দিতে ও স্বয়ং প্রধানমন্ত্রীকে বিতর্কিত করতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মিথ্যাচার ছড়াচ্ছে এসব কুচক্রী মহল। বিদেশি সংবাদ মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি রয়েছেন। সুতরাং খবরটি যদি সত্যি হতো তবে তা আমরাই প্রথম জানতাম।

আল-জাজিরার বরাতে সংবাদ প্রকাশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারেক আহমেদ সিদ্দিকীর নামে মিথ্যাচার ছড়িয়ে প্রধানমন্ত্রীকে বিতর্কিত করার অপপ্রয়াস সম্পর্কে জানতে চাইলে এই সাংবাদিক বলেন, দেখুন, এরকম মিথ্যা-বানোয়াট-মনগড়া সংবাদ প্রচার করে আসলে কুচক্রী মহল খুব বেশি লাভবান হবে না। আর আগের তুলনায় মানুষ এখন আরও সচেতন। আল-জাজিরার মতো একটি প্রখ্যাত সংবাদ মাধ্যম যদি তাদের অনুসন্ধানী টিম দিয়ে এরকম নিউজ করতো তাহলে আমরা যারা দেশে সংবাদ নিয়ে কাজ করি তাদের অন্তত বিষয়টির সম্পর্কে অবগত থাকতেন। কেননা, প্রতিনিয়ত বিদেশি সংবাদ মাধ্যমগুলো থেকে আমরা আন্তর্জাতিক সংবাদগুলো সংগ্রহ করে বাংলায় প্রচার করি। সুতরাং অখ্যাত নিউজ পোর্টালে এসব খবরে কান দেয়ার কিছু নেই।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর