ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সিভিল সদস্যের গলাকেটে ছিনতাই ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

অনলাইনে করা যাবে জিডি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

অনলাইনের মাধ্যমে সাধারণ ডায়েরি (জিডি) করা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, কিছু হারিয়ে গেলে বা দুর্ঘটনা ঘটলে নিকটবর্তী থানায় সাধারণ ডায়েরি বা জিডি করার প্রয়োজন পড়ে। সে সময় যেতে-আসতে সময়ের দরকার হয়। এজন্য এই সেবাটি অনলাইনে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এজন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা কীভাবে বাস্তবায়ন করা যায় শিগগিরই সে বিষয়ে আমাদেরকে জানাবেন ওই কর্মকর্তা। 

তিনি বলেন, আমরা প্রথম পর্যায়ে সীমিত আকারে এটা চালু করতে চাই। প্রথমে হারিয়ে যাওয়া এবং কোনো কিছু পাওয়া গেছে এই ধরনের সমস্যায় অনলাইনে জিডি পদ্ধতি চালু করতে চাই। প্রথমে ঢাকা মেট্রোপলিটনে এই পদ্ধতি চালু কো হবে। এরপর পর্যায়ক্রমে এটা সারাবাংলাদেশে চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, এটা শুধু দু’টি বিষয়ের মধ্যে সিমাবন্ধ থাকবে না। পুলিশ ভেরিফিকেশন থেকে শুরু করে সব কিছুই অনলাইনে করার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। 

পাসপোর্টসহ অন্যান্য ভেরিফিকেশনের জন্য অনেকদিন বসে থাকতে হয়। এটা অনলাইনে চালু হলে আর বসে থাকতে হবে না বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর