ব্রেকিং:
শেখ হাসিনায় আস্থা বিএনপি স্থায়ী কমিটির একাংশের খালেদার মুক্তিতে তারেকের অনীহা, হতভম্ব বিএনপি নেতৃবৃন্দ! নিউজ টুয়েন্টিফোরের ১ম বর্ষপূর্তি উদযাপন সরাইলে অবৈধ গাইড বই’র বিরুদ্ধে অভিযান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ মিয়া আর নেই সদর সার্কেলে নতুন অতিরিক্ত পুলিশ সুপারের যোগদান ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-মাদকসহ তিনজন গ্রেফতার গাছের চারার মধ্যে গাঁজা পাচারেও শেষ রক্ষা হলো না নারীর টিফিন বক্সে হাজার টাকার মাদক! নদী দূষণ ও দখল প্রতিরোধ বিষয়ক মতবিনিময় হত্যা মামলা তুলে নিতে বাদীর ওপর হামলা সরাইলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে লাখো মানুষ! ভুল আসামির সাজা খাটার বিষয় খতিয়ে দেখার নির্দেশ বই পাঠ্যসূচি ও পরীক্ষায় বদল আনছে সরকার বন্ধ হয়ে যাচ্ছে দেশের তিন কোটি অবৈধ স্মার্টফোন! ইসলামে ধর্ষণ-হত্যা প্রতিরোধে করণীয় অনূর্ধ্ব-১৯ থেকে মহাতারকা হয়েছেন যারা ‘অন্তঃস্বত্ত্বা’ বুবলীকে ডলার দিয়ে যুক্তরাষ্ট্র পাঠিয়েছেন শাকিব! দেশপ্রেমীরা দুর্নীতি করে না: পরশ করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ছাড়ালো
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

৮৬

অনলাইনে করা যাবে জিডি: স্বরাষ্ট্রমন্ত্রী

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

অনলাইনের মাধ্যমে সাধারণ ডায়েরি (জিডি) করা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, কিছু হারিয়ে গেলে বা দুর্ঘটনা ঘটলে নিকটবর্তী থানায় সাধারণ ডায়েরি বা জিডি করার প্রয়োজন পড়ে। সে সময় যেতে-আসতে সময়ের দরকার হয়। এজন্য এই সেবাটি অনলাইনে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এজন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা কীভাবে বাস্তবায়ন করা যায় শিগগিরই সে বিষয়ে আমাদেরকে জানাবেন ওই কর্মকর্তা। 

তিনি বলেন, আমরা প্রথম পর্যায়ে সীমিত আকারে এটা চালু করতে চাই। প্রথমে হারিয়ে যাওয়া এবং কোনো কিছু পাওয়া গেছে এই ধরনের সমস্যায় অনলাইনে জিডি পদ্ধতি চালু করতে চাই। প্রথমে ঢাকা মেট্রোপলিটনে এই পদ্ধতি চালু কো হবে। এরপর পর্যায়ক্রমে এটা সারাবাংলাদেশে চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, এটা শুধু দু’টি বিষয়ের মধ্যে সিমাবন্ধ থাকবে না। পুলিশ ভেরিফিকেশন থেকে শুরু করে সব কিছুই অনলাইনে করার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। 

পাসপোর্টসহ অন্যান্য ভেরিফিকেশনের জন্য অনেকদিন বসে থাকতে হয়। এটা অনলাইনে চালু হলে আর বসে থাকতে হবে না বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর