ব্রেকিং:
এক বিয়ে বাড়ি থেকেই মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ে বিশ্বে! করোনায় বাংলাদেশকে তিন লাখ ডলার সহায়তা এডিবি’র বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

১০৫

অনলাইনে করা যাবে জিডি: স্বরাষ্ট্রমন্ত্রী

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

অনলাইনের মাধ্যমে সাধারণ ডায়েরি (জিডি) করা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, কিছু হারিয়ে গেলে বা দুর্ঘটনা ঘটলে নিকটবর্তী থানায় সাধারণ ডায়েরি বা জিডি করার প্রয়োজন পড়ে। সে সময় যেতে-আসতে সময়ের দরকার হয়। এজন্য এই সেবাটি অনলাইনে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এজন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা কীভাবে বাস্তবায়ন করা যায় শিগগিরই সে বিষয়ে আমাদেরকে জানাবেন ওই কর্মকর্তা। 

তিনি বলেন, আমরা প্রথম পর্যায়ে সীমিত আকারে এটা চালু করতে চাই। প্রথমে হারিয়ে যাওয়া এবং কোনো কিছু পাওয়া গেছে এই ধরনের সমস্যায় অনলাইনে জিডি পদ্ধতি চালু করতে চাই। প্রথমে ঢাকা মেট্রোপলিটনে এই পদ্ধতি চালু কো হবে। এরপর পর্যায়ক্রমে এটা সারাবাংলাদেশে চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, এটা শুধু দু’টি বিষয়ের মধ্যে সিমাবন্ধ থাকবে না। পুলিশ ভেরিফিকেশন থেকে শুরু করে সব কিছুই অনলাইনে করার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। 

পাসপোর্টসহ অন্যান্য ভেরিফিকেশনের জন্য অনেকদিন বসে থাকতে হয়। এটা অনলাইনে চালু হলে আর বসে থাকতে হবে না বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর