ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১৪

অতিরিক্ত ভর্তি ফি আদায় বাতিল চেয়ে রিট

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

একাদশ শ্রেণির ভর্তিতে অতিরিক্ত ফি আদায় বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। আবেদনে চলতি বছর ২১ এপ্রিল একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা-২০১৯ এর ঘোষিত আসনের অতিরিক্ত ১১ শতাংশ কোটার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

রোববার ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীর অভিভাবক এ রিট করেন।

বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মনিরুজ্জমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

অনুপস্থিতির জন্য শিক্ষার্থীদের থেকে অর্থ নেয়া কেন অবৈধ হবে না তা জানাতে রুল জারির আর্জি রয়েছে। এ ছাড়া শতভাগ আসনের বাইরে ১১ শতাংশ কোটায় ভর্তি না করতে কেন নির্দেশ দেয়া হবে না তাও জানতে চেয়ে রুল চাওয়া হয়েছে রিটে।

বিবাদী করা হয়েছে- শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান, ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অ্যাডহক কমিটির চেয়ারম্যান ও অধ্যক্ষকে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর